Header Ads Widget

Responsive Advertisement

Ticker

6/recent/ticker-posts

নাস্তিকদের প্রশ্ন বিভ্রাট…!!!



নাস্তিক ভাইয়েরা বলে যে তারা নাস্তিক হয়েছে পড়ালেখা করে  !!!  ।তাহলে তাদের নিশ্চয় জ্ঞান আছে অনেক বেশি…তবে তাদের জ্ঞানের কিছু নমুনা দেখি প্রশ্নের মধ্যে…

১।

আল্লাহর ইবাদত করেন কিসের জন্য ?

  • ভয়ে
  • লোভে

এই হল তাদের প্রশ্ন ও তাদের অপশন।দেখলেই হাসি পাই প্রশ্নের উত্তর নাস্তিকের  Standard মানে করা হয়েছে। আল্লাহ সম্পর্কে আমরা জ্ঞান রাখি  আর তিনি উত্তরের দরজা খুলে দেন যাতে অন্য দিকে কেউ যেতে না পারে !! তার আসল উদ্দেশ্য একটাই ,যাই উত্তর দিন না কেন আপনাকে ফাদের ফেলবে।আসলে তার প্রশ্ন এর উত্তরে সমস্যা আছে।কিছু কিছু প্রশ্নই ভুল থাকে ,তাই আপনি যাই উত্তর দেন না কেন তাও ভুল হবে।যেমন কেউ বলল আপনাকে যে এককথায় উত্তর দিতে হবে…হ্যা বা না ।তিনি প্রশ্ন করলেন ঃআপনার বাবা কবে জেল থেকে বের হয়েছে

  1. শনিবার
  2. মঙ্গলবার

এখানে আপনি কি উত্তর দেবেন ? কারণ আপনার বাবা তো কখনও জেলেই যায়নি।নাস্তিকরাও ঠিক এই ভাবে প্রশ্ন করে ।আল্লাহ আমাদের ,আর তারা আমাদের প্রিন্সিপাল সম্পর্কে লেভেল ঠিক করে দেয় । সুতরাং সাবধান । আমরা আল্লাহর ইবাদাত করি কারন তিনি ইবাদাতের যোগ্য

 

হুমায়ুন আহমেদ এর  হিমু দেখলেও এইটা বুঝা যায়…সেখানে হিমুকে যখন তার খালু এক কথায় উত্তর দিতে বলেছিল সেখানে হিমু বলেছিল সব কথার একবাক্যে হ্যা বা না উত্তর দেওয়া যায়না .এই প্রশ্ন করেছিল আস্তিক বনাম নাস্তিক আয় দেহি ক্যামনে পারিস-এই গ্রুপে ।(অবশ্য আমি উলটা একটা কথা বলেছিলাম –ভাই আগে প্রশ্ন ঠিক করেন !কিন্তু তিনি আর কোন উত্তর দেন নাই !)

অনেক সময়ই নাস্তিক একজন আস্তিককে বিভ্রাট করার জন্য এই প্রশ্ন করে থাকে

আগে দেশপ্রেম বড় ?

নাকি ধর্ম বড় ?

তারিক রমাদান(প্রফেসর,অক্সফোর্ড ইউনিভার্সিটি,টাইম,প্রসপেক্ট ও ফরেন পলিসি ম্যাগাজিন অনুযায়ী বিশ্বের  ১০০ জন বিজ্ঞানী ও চিন্তাবিদদের মধ্যে অন্যতম) খুব সুন্দর উত্তর দিয়েছিলেন এই প্রশ্নের ।তাকে জিজ্ঞেস করা হয়েছিল আপনি কি প্রথমে মুসলিম নাকি সুইস ?।

তিনি বলেছিলেন -আমি এই সব শিশু সুলভ-বোকাটে প্রশ্নের উত্তর দেইনা !! যে প্রশ্নই ঠিকমত করতে পারে না তার আর উত্তর দিব কি ???---

"Many people comes to me to ask "which one are you first? are you Swiss or Muslim? I reply, "silly question".

When I vote, I am a Swiss. When I die, I am a Muslim. Because, I am not gonna die with my passport ! I will die with my faith. and when I vote, it is because of the passport I have." -- Tariq Ramadan [In burke lecture]

 

(আরেকটি লেকচারে একটু বর্ধিত করে বলেছিল…তা হল)আমি একই সাথে অনেক ,খালি মুসলিম বা শুধু সুইস  নয় ।আমি ভোট দিতে গেলে আমি একজন সুইজারল্যান্ডের নাগরিক হিসেবে ভোট দেই ।এখানে আমি মুসলিম হিসেবে দেইনা ,সেখানে হয়ত আমার ধর্ম কিছুটা প্রভাব ফেলতে পারে…কিন্তু আমার ধর্ম ভোট দেয়না ।আর আমার কালচার হল আমেরিকান(নাস্তিকরা আবার বোকার মত এইখানে প্রশ্ন কইরেন না অ অ অ …আমেরিক্যান কালচার একজন মুসলিমের ???কত বাজে কালচার সেইখানে ? ! মুসলমান্দের না আরবের কালচার !!!)।

আর আমি যখন মারা যাবো তখন আমি আমেরিক্যান সিটিজেন হিসেবে মারা যাবো না ,আমি আমার ধর্মের নিয়ম-নীতির উপর অটল থেকে মারা যাবো ।

নাস্তিকরা প্রশ্ন করার আগে চারিদিকে চিন্তা করে প্রশ্ন করেনা,তাদের চিন্তা থাকে আস্তিকদের শায়েস্তা করা।তাই তারা সৎ পথ পায়না।আমাদের জানা উচিত যে …সত্যের জয় চিরদিনই হয়েছে ,যদিও সেখানে মিথ্যার চিতকার চলেছে ।

তারা এই রকমও বলে যা বলার কথা না ...

আল্লাহর হাত –পা কেমন ??,তার কি চেহারা আছে  ?,থাকলে নিশ্চয় তা আমাদের মতই হবে বা এলিয়েনের মত কোন চেহার হবে।তার কি খাওয়া-দাওয়া ও টয়লেট করতে হয় ?

এবার দেখুন তাদের প্রশ্ন বিভ্রাটের নমুনা !!! আসলেই কি এই প্রশ্নতা তাদের মাথায় আসার কথা ? কেননা তারা তো গড এর অস্বীত্ত্ব কেই অস্বীকার করে। তার মানে দাঁড়ায় এই যে আগে গড আছে কি না তাই আমাকে প্রমান করতে হবে ।আর গড থাকলেই না তার সম্পর্কে অন্য সব তথ্য জানার প্রশ্ন আসবে কিন্তু তারা তো গডেই বিশ্বাস করেনা তাইলে প্রশ্ন আসে কিভাবে ??? !!!…এই হল তাদের প্রশ্ন বিভ্রাটের নমুনা…!!!! জ্ঞানীদের নমুনা !!!

আসলে যারা হতাশায় ভুগে তাদের কাছ থেকে কি ভালো কিছু আশা করা যায়…কারণ নাস্তিকতা হতাশা আর যৌনতার প্রতি দুর্বলতারই বহিপ্রকাশ ।

Post a Comment

0 Comments